পত্রঃ আসন্ন জে.এস.সি. পরীক্ষার প্রস্তুতি জানিয়ে বন্ধুকে একটি পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি পত্র দেখব – আসন্ন জে.এস.সি. পরীক্ষার প্রস্তুতি জানিয়ে বন্ধুকে একটি পত্র লেখ। এই পত্রটি অনেক গুরুত্বপূর্ণ একটি পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এই পত্রটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

আসন্ন জে.এস.সি. পরীক্ষার প্রস্তুতি জানিয়ে বন্ধুকে একটি পত্র লেখ

২৫ নভেম্বর, ২০১৮

অভিজিতপুর, পাবনা

প্রিয় মিথিলা,

আমার আন্তরিক ভালোবাসা নিও ৷ গতকাল তোমার চিঠি পেয়েছি। তুমি জানতে চেয়েছ আসন্ন জে.এস.সি. পরীক্ষায় আমার প্রস্তুতি সম্পর্কে।

জে.এস.সি. পরীক্ষা ছাত্র জীবনের একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। এ পরীক্ষার মাধ্যমে সুদীর্ঘ আটটি বছরের পড়াশুনার একটা ফলাফল অর্জিত হয়। ছাত্রজীবনে যার মূল্য অপরিসীম। তাই আমার বিবেচনায় জে.এস.সি. পরীক্ষা একটি অত্যন্ত উঁচুমানের গুরুত্বপূর্ণ পরীক্ষা। এ পরীক্ষায় সাফল্য অর্জনের জন্য আমি সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি।

পরীক্ষার আর মাত্র ২০ দিন বাকি। সকল বিষয়ে আমার প্রাথমিক প্রস্তুতি শেষ। ইংরেজি এবং গণিতে যেটুকু দুর্বলতা আছে আশা করি, বাকি দিনগুলোতে তা পুরোপুরি কাটিয়ে ওঠতে সক্ষম হবো। আমাদের স্কুল থেকে আমিসহ মোট ১৫০ জন ছাত্র-ছাত্রী এবারের জে.এস.সি. পরীক্ষায় অংশ নেব। আমাদের পড়াশুনার ব্যাপারে শিক্ষকগণও অতিশয় যত্নশীল। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্যে আমি

চেষ্টার কোনোরূপ ত্রুটি করছি না। বাকি আল্লাহর মেহেরবানি।

আজ আর নয় । তোমার আন্তরিক দোঁয়া কামনা করে শেষ করছি।

ইতি

প্রীতিধন্য

সঙ্গীতা

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

See also  রচনাঃ বৃক্ষরোপণ অভিযান

Leave a Comment