চিঠিনির্মিতিবাংলা

পত্রঃ কয়েকদিনের জন্যে একখানা বই ধার চেয়ে বন্ধুর নিকট একটি পত্র লেখ

কয়েকদিনের জন্যে একখানা বই ধার চেয়ে বন্ধুর নিকট একটি পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি পত্র দেখব – কয়েকদিনের জন্যে একখানা বই ধার চেয়ে বন্ধুর নিকট একটি পত্র লেখ। এই পত্রটি অনেক গুরুত্বপূর্ণ একটি পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এই পত্রটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

কয়েকদিনের জন্যে একখানা বই ধার চেয়ে বন্ধুর নিকট একটি পত্র লেখ

১০ জানুয়ারি, ২০১৮

দহগ্রাম, শিবচর, বগুড়া

প্রিয় সীমান্ত,

প্রীতি ও শুভেচ্ছা নিও। আশা করি, ভালো আছ। অনেক দিন যাবৎ তোমার কোনো পত্র পাচ্ছি না। তাই আমিই লিখলাম। কয়েকদিন আগে জাহেদুলের কাছ থেকে জানতে পারলাম যে, তোমার কাছে পল্লিকবি জসীম উদদীনের ‘নকশিকাঁথার মাঠ’ বইটি আছে। বইটি পড়ার জন্যে আমি খুব কৌতূহল অনুভব করছি। সম্প্রতি টেলিভিশনে অনুষ্ঠানটি দেখার পর থেকে বইটি পড়ার জন্য মনের ভেতর একটা ব্যাকুলতা অনুভব করছি। এ প্রসঙ্গে একদিন জাহেদুলের সঙ্গে আলাপ হলো। ওই-ই জানালো তোমার কাছে বইটি আছে। দয়া করে কয়েকদিনের জন্যে বইটি আমাকে ধার দিলে বিশেষভাবে উপকৃত হবো। পড়া শেষ হওয়ার সঙ্গে সারছে ফেরত পাবে।

আমি ভালো আছি। তোমার কুশল কামনা করে শেষ করছি।

ইতি

তোমার প্রীতিমুগ্ধ

চয়ন

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

অনুচ্ছেদঃ পরিবেশ দূষণ

Swopnil

ভাবসম্প্রসারণঃ সংসার সাগরে দুঃখ তরঙ্গের খেলা আশা তার একমাত্র ভেলা

Swopnil

অনুচ্ছেদঃ পানি দূষণ

Swopnil

Leave a Comment