বাংলাচিঠিনির্মিতি

পত্রঃ বন্ধুর জীবনে সাম্প্রতিক দুর্ঘটনার জন্য পত্রের মাধ্যমে তাকে সান্ত্বনা দিয়ে পত্র লেখ

বন্ধুর জীবনে সাম্প্রতিক দুর্ঘটনার জন্য পত্রের মাধ্যমে তাকে সান্ত্বনা দিয়ে পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি পত্র দেখব – বন্ধুর জীবনে সাম্প্রতিক দুর্ঘটনার জন্য পত্রের মাধ্যমে তাকে সান্ত্বনা দিয়ে পত্র লেখ। এই পত্রটি অনেক গুরুত্বপূর্ণ একটি পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এই পত্রটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

বন্ধুর জীবনে সাম্প্রতিক দুর্ঘটনার জন্য পত্রের মাধ্যমে তাকে সান্ত্বনা দিয়ে পত্র লেখ

২৫ জুলাই ২০১৮

প্রিয় বুলবুল,

ছিলাম না। আমার কাছে মনে হয়েছে এ যেন বিনা মেঘে বজ্রপাত। তোমার জীবনে অকস্মাৎ যে অপূরণীয় ক্ষতি হয়ে গেল সে জন্যে তোমার মায়ের আকস্মিক মৃত্যু সংবাদ পেয়ে অতিশয় মর্মাহত হয়েছি। এমন একটি বিয়োগান্তক সংবাদের জন্যে মোটেই তোমাকে জানাচ্ছি আমার শোকার্ত হৃদয়ের অকৃত্রিম সমবেদনা। যদিও তোমাকে সান্ত্বনা দেবার মতো ভাষা আমার নেই, তবুও এ সত্যটুকু সকলকেই মেনে নিতে হবে যে, পৃথিবীতে কেউই চিরদিন বেঁচে থাকে না। সকলকেই একদিন সাড়া দিতে হবে মৃত্যুর আহ্বানে। প্রত্যেককেই একদিন গ্রহণ করতে হবে মৃত্যুর স্বাদ। কাজেই মৃত্যুর হাত থেকে যেহেতু বাঁচার কোনো উপায় নেই সেহেতু প্রকৃতির এ নিয়মকে মেনে নিয়েই আমাদেরকে পথ চলতে হবে।

পৃথিবীতে মায়ের চেয়ে আপন কেউ নেই। কিশোর বেলায় মাতৃবিয়োগের এ শূন্যতা চিরদিনই বহন করে বেড়াতে হবে। তবে বিপদে ধৈর্য ধরাই ইমানের অঙ্গ। তাই বুকভাঙ্গা দুঃখেও তোমাকে ধৈর্য ধরতে হবে, শান্ত থাকতে হবে। মহান আল্লাহতাআলার কাছে এ প্রার্থনা করি তিনি যেন তোমাকে এ গভীর বেদনা সহ্য করার ক্ষমতা দেন।

পরিশেষে তোমার জান্নাতবাসিনী মায়ের আত্মার মাগফেরাত কামনা করে শেষ করছি।

ইতি

তোমার বন্ধু

See also  রচনাঃ বিজয় দিবস

হালিম

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

আবেদন পত্রঃ অনুপস্থিত থাকার জন্য ছুটি চেয়ে প্রধান শিক্ষকের নিকট আবেদন

Swopnil

রচনাঃ শিষ্টাচার

Swopnil

রচনাঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

Swopnil

Leave a Comment