দরখাস্তনির্মিতিবাংলা

আবেদন পত্রঃ বিনা বেতনে অধ্যয়নের জন্য প্রধান শিক্ষক বরাবর একটি আবেদন পত্র লেখ

বিনা বেতনে অধ্যয়নের জন্য প্রধান শিক্ষক বরাবর একটি আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – বিনা বেতনে অধ্যয়নের জন্য প্রধান শিক্ষক বরাবর একটি আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

বিনা বেতনে অধ্যয়নের জন্য প্রধান শিক্ষক বরাবর একটি আবেদন পত্র লেখ

১৫ ফেব্রুয়ারি, ২০১৮

বরাবর

প্রধান শিক্ষক

কুমিল্লা মর্ডান হাই স্কুল

বিষয় : বিনা বেতনে অধ্যয়নের জন্য আবেদন ।

জনাব,

বিনীত নিবেদন এই যে, আমি আপনার বিদ্যালয়ের অষ্টম শ্রেণির একজন ছাত্র। আমার বাবা একজন সাধারণ কৃষক। সামান্য কয়েক বিঘা জমির আয়ের ওপর নির্ভরশীল আমাদের পাঁচ সদস্যের পরিবার । বিগত বন্যায় ফসলের ক্ষতি হওয়ায় আমাদের পরিবার দারুণ অর্থ-সংকটের সম্মুখীন। তদুপরি আমরা তিন ভাই-বোন অধ্যয়নরত আছি। বর্তমানে আমার পক্ষে বিদ্যালয়ের বেতনাদি পরিশোধ করা একান্তই অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় আপনার সাহায্য ও সহানুভূতি ছাড়া আমার পক্ষে অধ্যয়ন করা অসম্ভব। উল্লেখ্য যে, বিগত বার্ষিক পরীক্ষায় আমি তৃতীয় স্থান অধিকার করে অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছি।

অতএব, জনাৰ সমীপে প্রার্থনা এই যে, আমার বর্তমান অবস্থা বিবেচনা করে অনুগ্রহপূর্বক আমাকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ

প্রদান করলে বিশেষভাবে কৃতার্থ হবো ।

নিবেদক

আপনার একান্ত বাধ্যগত ও বিশ্বস্ত ছাত্র

আবু সাঈদ

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

আবেদন পত্রঃ অনুপস্থিত থাকার জন্য ছুটি চেয়ে প্রধান শিক্ষকের নিকট আবেদন

Swopnil

ভাবসম্প্রসারণঃ দ্বার বন্ধ করে দিয়ে ভ্রমটারে রুখি, সত্য বলে, “আমি তবে কোথা দিয়ে ঢুকি”?

Swopnil

রচনাঃ বাংলাদেশের বন্যা

Swopnil

Leave a Comment