দরখাস্তনির্মিতিবাংলা

আবেদন পত্রঃ বন্যার্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণসামগ্রী চেয়ে সচিবের নিকট আবেদন পত্র লেখ

বন্যার্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণসামগ্রী চেয়ে সচিবের নিকট আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – বন্যার্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণসামগ্রী চেয়ে সচিবের নিকট আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

বন্যার্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণসামগ্রী চেয়ে সচিবের নিকট আবেদন পত্র লেখ

২০ আগস্ট, ২০১৮

বরাবর

সচিব

বন্যা ও ত্রাণ মন্ত্রণালয়,

বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০

বিষয় : বন্যার্তদের জন্য ত্রাণসামগ্রীর আবেদন ৷

মহাত্মন,

যথারীতি সম্মানপূর্বক নিবেদন এই যে, আমরা সিরাজগঞ্জ জেলার রতনপুর গ্রামবাসী দীর্ঘদিন যাবৎ বন্যার কবলে পতিত হয়ে পানিবন্দি আছি। অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্যে এলাকাবাসী দিন যাপন করছে। শস্য, ঘর-বাড়ি, গবাদি-পশুর প্রচুর ক্ষতি সাধিত হয়েছে। দুঃখী-দরিদ্র মানুষের অন্ন-বস্ত্রের কষ্ট চরম পর্যায়ে পৌঁছেছে। এ পর্যন্ত ত্রাণসামগ্রী যা পৌঁছেছে প্রয়োজনের তুলনায় তা নিতান্তই সামান্য । তাই এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে সরকারি ত্রাণ তৎপরতা আরো জোরদার করা প্রয়োজন ।

অতএব, মহাত্মন সমীপে প্রার্থনা, এ উপদ্রুত পরিস্থিতি মোকাবেলায় অবিলম্বে রতনপুর গ্রামের জন্যে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী প্রেরণ করে পানিবন্দি মানুষকে ক্ষুধা ও মৃত্যুর হাত থেকে রক্ষা করবেন।

নিবেদক

এলাকাবাসীর পক্ষে

মোঃ কামরুজ্জামান

রতনপুর, সিরাজগঞ্জ।

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

রচনাঃ কর্মমুখী শিক্ষা

Swopnil

ভাবসম্প্রসারণঃ মেঘ দেখে কেউ করিস নে ভয়, আড়ালে তার সূর্য হাসে, হারা শশীর হারা হাসি অন্ধকারেই ফিরে আসে

Swopnil

অনুচ্ছেদঃ পানি দূষণ

Swopnil

Leave a Comment