বাংলাদরখাস্তনির্মিতি

আবেদন পত্রঃ এলাকায় খরাপীড়িত লোকের সাহায্যের জন্য প্রশাসকের বরাবরে আবেদন পত্র লেখ

এলাকায় খরাপীড়িত লোকের সাহায্যের জন্য প্রশাসকের বরাবরে আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – এলাকায় খরাপীড়িত লোকের সাহায্যের জন্য প্রশাসকের বরাবরে আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

এলাকায় খরাপীড়িত লোকের সাহায্যের জন্য প্রশাসকের বরাবরে আবেদন পত্র লেখ

২৭ এপ্রিল, ২০১৮

বরাবর

জেলা প্রশাসক

বগুড়া ।

বিষয় : খরাজনিত কারণে সাহায্যের আবেদন ।

জনাব,

যথারীতি সম্মানপূর্বক নিবেদন এই যে, আমরা বগুড়া জেলাধীন ফতেপুর এলাকাবাসী খরার কবলে পতিত হয়ে নিঃস্ব অবস্থায় দিন। যাপন করছি। প্রকৃতির রৌদ্ররোষে মাঠের ধান, পাট ও অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। মাঠের তৃণ-ঘাসও প্রচণ্ড খরতাপে পুড়ে নিঃশেষ হয়ে গেছে। গবাদি পশু খাদ্যাভাবে দিন দিন শুকিয়ে যাচ্ছে। মাঠ-ঘাট চৌচির। নদী-নালা খাল-বিল বিশুষ্ক। নিদারুণ পানি-কষ্টে এলাকাবাসীর প্রাণ ওষ্ঠাগত। ঘরে ঘরে হাহাকার। ক্ষুধার্ত মানুষের আহাজারিতে এলাকার পরিবেশ করুণ এবং ভারাক্রান্ত হয়ে পড়েছে। অত্র এলাকাবাসীকে দুর্ভোগ এবং মৃত্যুর হাত থেকে রক্ষা করতে জরুরি খাদ্যসামগ্রী সরবরাহ এবং অগভীর নলকূপ স্থাপন প্রয়োজন । এছাড়া খরা-উত্তর অনটন কাটিয়ে ওঠার জন্যে ‘কাজের বিনিময়ে খাদ্য’ কর্মসূচি চালু করা প্রয়োজন । অতএব, মহোদয় সমীপে নিবেদন এই যে, ফতেপুর এলাকাবাসীর খরাজনিত দুর্ভোগের পরিত্রাণে আশু সাহায্য প্রদান করে বাধিত করবেন।

নিবেদক

এলাকাবাসীর পক্ষে

মোহাম্মদ কাওসার হোসেন

ফতেপুর, বগুড়া।

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

See also  ভাবসম্প্রসারণঃ দণ্ডিতের সাথে দণ্ডদাতা কাঁদে যবে সমান আঘাতে, সর্বশ্রেষ্ঠ সে বিচার

Related posts

ভাবসম্প্রসারণঃ বাংলার ইতিহাস এ দেশের মানুষের রক্ত দিয়ে রাজপথ রঞ্চিত করার ইতিহাস

Swopnil

অনুচ্ছেদঃ ইন্টারনেট

Swopnil

অনুচ্ছেদঃ প্রিয় জন্মভূমি

Swopnil

Leave a Comment