বাংলাদরখাস্তনির্মিতি

আবেদন পত্রঃ ‘মশক নিধন’ অভিযান শুরু করার দাবি জানিয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন পত্র লেখ

'মশক নিধন' অভিযান শুরু করার দাবি জানিয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – ‘মশক নিধন’ অভিযান শুরু করার দাবি জানিয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

‘মশক নিধন’ অভিযান শুরু করার দাবি জানিয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন পত্র লেখ

১ জুলাই, ২০১৮

বরাবর

জেলা প্রশাসক

কুমিল্লা ।

বিষয় : ‘মশক নিধন’ অভিযান পরিচালনার আবেদন।

জনাব,

ভাষা-শৈলী বাংলা ব্যাকরণ ও নির্মিাত

বিনীত নিবেদন এই যে, আমরা কুমিল্লা জেলার বুড়িচং এলাকাবাসী সম্প্রতি মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে দুর্বিষহ জীবনযাপন করছি। দরিদ্র জনসাধারণ যাদের মশারি কেনার সামর্থ্য নেই তারা আরো চরম কষ্টে দিন যাপন করছে। দিন দিন ম্যালেরিয়ার প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। ছাত্র-ছাত্রীরা মশার কামড়ে সন্ধ্যার পর লেখাপড়া করতে পারছে না। এলাকাবাসীর অনেকেই ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ জীবনযাপন করছে। অচিরে মশা নিধনের ব্যবস্থা গ্রহণ না করা হলে এলাকাবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ও জনস্বাস্থ্য অচিরেই হুমকির সম্মুখীন হয়ে পড়বে।

অতএব, মহোদয় সমীপে বিনীত প্রার্থনা, অনুগ্রহপূর্বক অবিলম্বে নগরকান্দা এলাকায় ‘মশক নিধন অভিযান’ পরিচালনা করে এলাকাবাসীর দুর্দশা লাঘবে যত্নবান হবেন ।

নিবেদক

বুড়িচং এলাকাবাসীর পক্ষে

মোঃ ইব্রাহিম খলিল

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

See also  রচনাঃ বাংলাদেশের কৃষক

Related posts

পত্রঃ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বর্ণনা দিয়ে একখানা পত্র লেখ

Swopnil

ভাবসম্প্রসারণঃ কত বড় আমি’ কহে নকল হীরাটি, তাই তো সন্দেহ করি, ‘ নহ ঠিক খাঁটি ‘

Swopnil

ভাবসম্প্রসারণঃ দুঃখের মতো এতো বড় পরশ পাথর আর নাই

Swopnil

Leave a Comment