দরখাস্তনির্মিতিবাংলা

আবেদন পত্রঃ শিক্ষাসফরে যাবার অনুমতি প্রার্থনা করে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ

শিক্ষাসফরে যাবার অনুমতি প্রার্থনা করে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – শিক্ষাসফরে যাবার অনুমতি প্রার্থনা করে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

শিক্ষাসফরে যাবার অনুমতি প্রার্থনা করে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ

২ জানুয়ারি, ২০১৮

বরাবর

প্রধান শিক্ষক

মানিকছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়

সাভার, ঢাকা ।

বিষয় : শিক্ষা সফরে প্রেরণের অনুমতি প্রদান প্রসঙ্গে ।

জনাব,

বিনীত নিবেদন এই যে, আমরা আপনার বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা শিক্ষা সফরের নিমিত্তে আগামী ১১ ও ১২ জানুয়ারি কয়েকটি ইতিহাস প্রসিদ্ধ স্থান পরিদর্শন করতে ইচ্ছা পোষণ করছি। স্থানগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘লালবাগের কেল্লা’, ‘সোনারগা’ এবং ‘ময়নামতি শালবনবিহার’। ছাত্রজীবনে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষা সফরের গুরুত্ব অপরিসীম। অভিজ্ঞতালব্ধ বাস্তব জ্ঞান পঠিত জ্ঞানের চেয়ে অনেক কার্যকরী এবং স্থায়ী। আমরা আশাবাদী যে, প্রস্তাবিত স্থানসমূহ পরিভ্রমণে আনন্দের পাশাপাশি আমরা অনেক কিছু সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জন করতে পারবো। এজন্যে আমরা শিক্ষা সফরের পরিকল্পনা গ্রহণ করেছি। আপনার অবগতির জন্যে আমরা আরো জানাচ্ছি যে, আমরা নিজেরাই স্বউদ্যোগে এ শিক্ষা সফরের দুই-তৃতীয়াংশ ব্যয়ভার বহন করার সিদ্ধান্ত নিয়েছি। বিদ্যালয়ের বিবিধ তহবিল থেকে কিছু আর্থিক সুবিধা পেলে আমাদের জন্যে বিশেষ সুবিধা হবে। এ শিক্ষা সফরে নেতৃত্ব দেওয়ার জন্যে আমাদের ইতিহাস শিক্ষক জনাব ইসতারুল হক সম্মতি জ্ঞাপন করেছেন।

অতএব, জনাব সমীপে প্রার্থনা এই যে, অনুগ্রহপূর্বক আমাদেরকে শিক্ষা সফরে যাবার অনুমতি প্রদান এবং বিদ্যালয়ের আর্থিক তহবিল থেকে বাকি অর্থ সাহায্য করলে বিশেষভাবে বাধিত হবো ।

বিনীত নিবেদক

আপনার বিশ্বস্ত ও অনুগত

অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীবৃন্দ

মানিকছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়

সাভার, ঢাকা।

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

অনুচ্ছেদঃ ডিজিটাল বাংলাদেশ

Swopnil

আবেদন পত্রঃ এলাকায় বিদ্যুৎ বিভ্রাটের প্রতিকার চেয়ে কর্তৃপক্ষের নিকট আবেদন পত্র লেখ

Swopnil

রচনাঃ বাংলাদেশের জনসংখ্যা সমস্যা

Swopnil

Leave a Comment