বাংলাদরখাস্তনির্মিতি

আবেদন পত্রঃ ছাত্র কল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্য চেয়ে প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত লেখ

ছাত্র কল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্য চেয়ে প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – ছাত্র কল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্য চেয়ে প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

ছাত্র কল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্য চেয়ে প্রধান শিক্ষকের নিকট দরখাস্ত লেখ

১৫ জুন, ২০১৮

বরাবর

প্রধান শিক্ষক

কুমিল্লা সরকারি জিলা স্কুল, কুমিল্লা ।

বিষয় : আর্থিক সাহায্যের আবেদন ।

জনাব,

বিনীত নিবেদন এই যে, আমি আপনার বিদ্যালয়ের অষ্টম শ্রেণির একজন ছাত্র। আমি দরিদ্র পরিবারের সন্তান। আমার পিতা সামান্য একজন করণিক। তাঁর একার আয়ের ওপর নির্ভরশীল আমাদের আট সদস্যের পরিবার। অভাব অনটন আমাদের পরিবারের নিত্যসঙ্গী হলেও আমার পিতা কষ্ট করে আমার লেখা-পড়ার খরচ চালিয়ে আসছিলেন। কিন্তু সম্প্রতি এক সড়ক দুর্ঘটনায় আমার পিতা আহত হয়ে মাসাধিককাল শয্যাশায়ী আছেন। তাঁর চিকিৎসা বাবদ প্রচুর অর্থ ব্যয় হচ্ছে। এমতাবস্থায় আমার পড়াশুনা প্রায় বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। আমাদের এমন কোনো স্বচ্ছল আত্মীয়স্বজন নেই যিনি আমার পড়াশুনার ব্যয়ভার বহন করবেন। তাই অত্যন্ত নিরুপায় হয়ে আপনার শরণাপন্ন হয়েছি। আমাদের পরিবারের এ দুঃসময়ে যদি বিদ্যালয়ের ছাত্র-কল্যাণ তহবিল থেকে আমাকে এককালীন কিছু অর্থ সাহায্য করেন তবে আমার পক্ষে পড়াশুনা চালিয়ে যাওয়া সম্ভব। অন্যথায় আমার লেখাপড়া বন্ধ হয়ে যাবে। উল্লেখ্য যে, আমি গত বার্ষিক পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছি ।

অতএব, জনাব সমীপে আকুল আবেদন এই যে, আমার বর্তমান সংকটজনক অবস্থা বিবেচনা করে আমাকে ছাত্র-কল্যাণ তহবিল থেকে এককালীন কিছু অর্থ সাহায্য প্রদান করলে সবিশেষ বাধিত হবো।

See also  অনুচ্ছেদঃ কম্পিউটার

নিবেদক

আপনার একান্ত বাধ্যগত ছাত্র

মুহাম্মদ ইমরান হোসেন

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

পত্রঃ পরীক্ষা কেমন হয়েছে তা জানিয়ে পিতার নিকট পত্র লেখ

Swopnil

অনুচ্ছেদঃ শিশুশ্রম

Swopnil

রচনাঃ শিষ্টাচার

Swopnil

Leave a Comment