দরখাস্তনির্মিতিবাংলা

আবেদন পত্রঃ গ্রামে একটি ডাকঘর স্থাপনের অনুরোধ জানিয়ে আবেদন পত্র লেখ

গ্রামে একটি ডাকঘর স্থাপনের অনুরোধ জানিয়ে আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – গ্রামে একটি ডাকঘর স্থাপনের অনুরোধ জানিয়ে আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

গ্রামে একটি ডাকঘর স্থাপনের অনুরোধ জানিয়ে আবেদন পত্র লেখ

৫ মে, ২০১৮

বরাবর

পোস্ট মাস্টার জেনারেল

ডাক বিভাগ, নর্থ সার্কেল, বাংলাদেশ।

বিষয় : ডাকঘর স্থাপনের জন্য আবেদন।

জনাব,

সবিনয় নিবেদন এই যে, গাজীপুর জেলাধীন নয়নপুর একটি উন্নয়নশীল গ্রাম । এ গ্রামে প্রায় ছয় হাজার লোকের বসবাস। নানা দিক থেকে নয়নপুর গ্রামটি সমৃদ্ধ । শিক্ষা-দীক্ষা এবং সাংস্কৃতিক ঐতিহ্যে গ্রামটি গাজীপুর জেলার একটি বিশিষ্ট গ্রাম হিসেবে পরিচিত।এ গ্রামে একটি বৃহৎ বাজার রয়েছে। একটি উচ্চ বিদ্যালয়, একটি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসা। সম্প্রতি এখানে একটি গ্রামীণ ব্যাংক ও একটি দাতব্য চিকিৎসালয় স্থাপিত হয়েছে। এ গ্রামের বহুলোক বিভিন্ন শহরে এবং দেশের বাইরেও কর্মরত আছেন। কিন্তু নয়নপুর একটি সমৃদ্ধ গ্রাম হওয়া সত্ত্বেও এ গ্রামে কোনো ডাকঘর নেই। বর্তমান ডাকঘর কুশিগঞ্জ এখান থেকে ৩/৪ মাইল দূরে অবস্থিত। দূরত্বহেতু প্রয়োজনীয় চিঠিপত্র, মানিঅর্ডার পার্সেল ইত্যাদি সময়মতো পাওয়া যায় না এবং চিঠিপত্র ইত্যাদি প্রেরণ করাও কষ্টসাধ্য ব্যাপার। তাই আমাদের দীর্ঘদিনের স্বপ্ন নয়নপুর গ্রামে একটি নতুন ডাকঘর স্থাপন করা। এ ব্যাপারে ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

অতএব, অনুগ্রহপূর্বক নয়নপুর গ্রামে নতুন ডাকঘর স্থাপন করে এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন করে বাধিত করবেন।

নিবেদক

নয়নপুর গ্রামবাসীর পক্ষে

মুহাম্মদ হযরত আলী

নয়নপুর, কুশিগঞ্জ, গাজীপুর ।

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

রচনাঃ যৌতুক প্রথা ও নারী নির্যাতন

Swopnil

অনুচ্ছেদঃ চায়ের দোকান

Swopnil

ভাবসম্প্রসারণঃ জ্ঞানহীন মানুষ পশুর সমান

Swopnil

Leave a Comment