পত্রঃ তোমার পিতার নিকট টাকা চেয়ে একখানা পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি পত্র দেখব – তোমার পিতার নিকট টাকা চেয়ে একখানা পত্র লেখ। এই পত্রটি অনেক গুরুত্বপূর্ণ একটি পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এই পত্রটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

তোমার পিতার নিকট টাকা চেয়ে একখানা পত্র লেখ

১৫/০১/২০১৮ ইং তারাগঞ্জ, রংপুর

পাক জনাবেষু,

আমার সালাম ও কদমবুচি গ্রহণ করবেন। অনেক দিন হয় আপনাদের কোনো সংবাদ জানি না। সেজন্য বিশেষ চিন্তিত আছি। আশা করি, পত্র পাওয়া মাত্র আপনাদের কুশলাদি জানিয়ে চিন্তামুক্ত করবেন।

গতকাল আমাদের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আপনি জেনে খুশি হবেন যে, আল্লাহ্র রহমতে এবং আপনাদের দোয়ায় আমি আমাদের শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেছি। গণিতে ১০০ নম্বর পেয়েছি। সকল বিষয়ে প্রাপ্ত গড় নম্বর শতকরা ৮৫। ভবিষ্যতে আরো ভালো ফলাফল করার আশা রাখি ।

আগামী ১০ জানুয়ারি থেকে স্কুলে রীতিমতো ক্লাস শুরু হবে। নতুন ক্লাসের জন্যে নতুন বই ও খাতাপত্র কিনতে হবে। এতে প্রায় ২০০০/= (দুই হাজার) টাকা লাগবে বলে ধারণা করছি। আশা করি, যথাসম্ভব দ্রুত বিকাশে টাকাগুলো পাঠাবেন ।

মাকে আমার সালাম দিবেন । ছোটো ভাই-বোনদের প্রতি রইল অফুরন্ত স্নেহাশিস্ ।

ইতি

আপনার স্নেহের

মোঃ সোহাগ হোসেন (আদর)

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

See also  রচনাঃ শীতের সকাল / শীতকাল

Leave a Comment