চিঠিনির্মিতিবাংলা

পত্রঃ কম্পিউটার শিক্ষার গুরুত্ব বর্ণনা করে একটি পত্র লেখ

কম্পিউটার শিক্ষার গুরুত্ব বর্ণনা করে একটি পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি পত্র দেখব – কম্পিউটার শিক্ষার গুরুত্ব বর্ণনা করে একটি পত্র লেখ। এই পত্রটি অনেক গুরুত্বপূর্ণ একটি পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এই পত্রটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

কম্পিউটার শিক্ষার গুরুত্ব বর্ণনা করে একটি পত্র লেখ

২৪ ফেব্রুয়ারি, ২০১৮

‘কাশবন’ সাভার, ঢাকা

প্রিয় ফাহিম,

আমার প্রাণঢালা শুভেচ্ছা নিও। আশা করি, আল্লাহপাকের অশেষ রহমতে সুন্দরভাবে দিনাতিপাত করছো। আমিও কুশলেই আছি। পর সংবাদ, তোমার পত্রপাঠে জানলাম, তোমার স্কুলে কম্পিউটার বিষয়টি সম্প্রতি চালু হয়েছে। স্কুলে কম্পিউটার বসেছে, প্রয়োজনীয় শিক্ষক ও উপকরণাদিও এসেছে। তুমি জানিয়েছো, তুমি কম্পিউটার বিষয়টি নিচ্ছো না। এ ব্যাপারে তোমার অনীহা আমাকে ভীষণভাবে হতাশ করেছে। আমি বলতে বাধ্য হচ্ছি যে, তুমি মোটেই সঠিক সিদ্ধান্ত নাওনি। কম্পিউটার শিক্ষার ব্যাপারে তোমার মনোভাবে আজকের দিনে যে-কেউই হতাশা ব্যক্ত করবে। আমি তোমার বন্ধু এবং হিতাকাঙ্ক্ষী। তাই তোমার ভুল সিদ্ধান্ত কিংবা বিভ্রান্তি সম্পর্কে সচেতন করানো আমার দায়িত্ব বলে মনে করি ।

প্রিয় বন্ধু আমার, তুমি তোমার সিদ্ধান্ত পরিবর্তন করো এবং ঐচ্ছিক বিষয় হিসেবে তুমি কম্পিউটার গ্রহণ করো— এটাই আমার একান্ত অনুরোধ। তুমি কম্পিউটারকে অন্য সব ইলেক্ট্রনিক যন্ত্র বা পণ্যের মতো মনে করলে ভুল করবে। আর পড়ার বিষয় হিসেবে কম্পিউটারকে অন্য সব বিষয়ের সারিতে ফেললেও ভীষণ ভুল করা হবে। কম্পিউটার একটি সর্বকর্মে পারদর্শী যন্ত্র যা আজকের দিনে মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেছে। সকল যোগ্যতা থাকার পরও কম্পিউটার শিক্ষা ও এর কার্যকর ব্যবহারের যোগ্যতা ছাড়া ভালো কোনো চাকুরি এখন আর খোঁজে পাওয়া যাবে না। তুমি দেখবে যেসব প্রতিষ্ঠান ও সংস্থায় চাকুরি পাওয়া মানুষ সৌভাগ্যের ব্যাপার মনে করে, সেসব প্রতিষ্ঠান শিক্ষাগত ও দক্ষতাগত যোগ্যতার পূর্বশর্ত হিসেবে কম্পিউটার জ্ঞানকে প্রাধান্য দিয়ে থাকে। দেশে ও বিদেশে কম্পিউটার সম্পর্কিত ক্ষেত্রে ব্যাপক কর্মসুযোগ রয়েছে। শুধু তাই নয়— জ্ঞান চর্চা, শিক্ষা গ্রহণ ও তথ্যবিশ্বের সঙ্গে সম্পৃক্ত হবার জন্য কম্পিউটার শিক্ষার বিশেষ প্রয়োজনীয়তা রয়েছে। তুমি যদি কম্পিউটার বিষয়ে ধারণা না রাখো তাহলে তুমি যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারবে না। বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে তুমি তোমার সিদ্ধান্ত পাল্টাবে এবং কম্পিউটার বিষয়টি পাঠের অন্তর্ভুক্ত করবে। মনে রাখবে- বিজ্ঞান ও প্রযুক্তি চরম উৎকর্ষের যুগে কম্পিউটারকে বাদ দিয়ে আধুনিক জীবন ও সভ্যতার কথা কল্পনা করা যায় না ।

আজ এখানেই শেষ করছি। ভালো থেকো। দ্রুত পত্র দিয়ে বিস্তারিত জানাবে ।

ইতি

তোমারই প্রিয়

মাহী

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

রচনাঃ মুক্তিযুদ্ধ জাদুঘর

Swopnil

রচনাঃ বাংলাদেশের কৃষক

Swopnil

পত্রঃ পরীক্ষায় অসদুপায় অবলম্বন ব্যক্তি তথা জাতির জন্য হুমকিস্বরূপ-এ মর্মে একটি পত্র লেখ

Swopnil

Leave a Comment