দরখাস্তনির্মিতিবাংলা

আবেদন পত্রঃ বিদ্যালয়ে একটি বিজ্ঞান ক্লাব গঠনের অনুমতি চেয়ে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ

আবেদন পত্রঃ বিদ্যালয়ে একটি বিজ্ঞান ক্লাব গঠনের অনুমতি চেয়ে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – বিদ্যালয়ে একটি বিজ্ঞান ক্লাব গঠনের অনুমতি চেয়ে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

বিদ্যালয়ে একটি বিজ্ঞান ক্লাব গঠনের অনুমতি চেয়ে প্রধান শিক্ষক বরাবর আবেদন পত্র লেখ

তাং ১১/০২/১৮

বরাবর

প্রধান শিক্ষক,

মুন্সী ফজলুর রহমান বালক উচ্চ বিদ্যালয়,

দাউদকান্দি, কুমিল্লা ।

বিষয় : বিদ্যালয়ে বিজ্ঞান-ক্লাব গঠন প্রসঙ্গে ।

জনাব,

যথাবিহিত সম্মানপূর্বক নিবেদন এই যে, আমরা আপনার বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। আমরা অনেকদিন যাবৎ আমাদের বিদ্যালয়ে সহপাঠ্যক্রমিক কার্যক্রমের ক্ষেত্রে অভাববোধ করে আসছিলাম। আমরা যুগচাহিদা ও অবক্ষয়গ্রস্ত সমাজ বাস্তবতার আলোকে বিদ্যালয় কেন্দ্রিক সৃষ্টিশীল ও মেধাভিত্তিক সংগঠন প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা তীব্রভাবে অনুভব করার প্রেক্ষাপটে বিদ্যালয়ে একটি বিজ্ঞান-ক্লাব প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিয়েছি। বিজ্ঞানভিত্তিক আলোচনা, বইপত্র সংরক্ষণ, পাঠ, নতুন বৈজ্ঞানিক চিন্তাধারার প্রসার, বিজ্ঞান মেলায় অংশগ্রহণসহ নানা কর্মকাণ্ডে এ ক্লাব ভূমিকা রাখবে। আপনার নিকট বিজ্ঞান-ক্লাবের জন্য বিদ্যালয় ভবনে একটি কক্ষ বরাদ্দ, আসবাবপত্র সরবরাহসহ প্রয়োজনীয় অনুমোদনদানের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি ।

অতএব, আমাদের প্রার্থিত বিষয়ে সদয় ও ইতিবাচক সিদ্ধান্ত প্রদানের মাধ্যমে বাধিত করবেন ।

নিবেদক

আপনার একান্ত অনুগত ছাত্র

মোঃ মাসুম সরকার

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

Related posts

পত্রঃ একটি মর্মান্তিক দুর্ঘটনার বর্ণনা দিয়ে বন্ধুকে একটি পত্র লেখ

Swopnil

পত্রঃ  বিদ্যালয় জীবনের শেষ দিনের মানসিক অবস্থা জানিয়ে বন্ধুকে পত্র লেখ

Swopnil

ভাবসম্প্রসারণ: আমাদের দেশে হবে সেই ছেলে কবে, কথায় না বড় হয়ে কাজে বড় হবে

Swopnil

Leave a Comment