Regular Content

আবেদন পত্রঃ ছাড়পত্র চেয়ে প্রধান শিক্ষকের নিকট একটি আবেদন পত্র লেখ

ছাড়পত্র চেয়ে প্রধান শিক্ষকের নিকট একটি আবেদন পত্র লেখ

আজকের পোস্টে তোমাকে স্বাগতম। আজকের এই পোস্টে আমরা একটি আবেদন পত্র দেখব – ছাড়পত্র চেয়ে প্রধান শিক্ষকের নিকট একটি আবেদন পত্র লেখ। এইটি অনেক গুরুত্বপূর্ণ একটি আবেদন পত্র। এটি অনেকবার পরীক্ষায় কমন পড়ে।

তুমি যেই শ্রেণিতেই পড়োনা কেন – এইটি যদি তুমি মুখস্ত রাখো তাহলে তোমার পরীক্ষায় কমন পড়ার চান্স অনেক বেশি। আর এইজন্যই আজকে আমরা একটি খুবই সহজ এবং মুখস্ত করার মতো আবেদন পত্র নিয়ে এসেছি।

তাহলে চলো, শুরু করা যাক।

ছাড়পত্র চেয়ে প্রধান শিক্ষকের নিকট একটি আবেদন পত্র লেখ

তারিখ : ১৫.০২.২০১৮

বরাবর

প্রধান শিক্ষক

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়

ঢাকা।

বিষয় : ছাড়পত্র প্রদানের আবেদন।

জনাব,

যথাবিহিত সম্মানপূর্বক নিবেদন এই যে, ‘আমি আপনার স্কুলের নবম শ্রেণির একজন ছাত্র। আমার পিতা সরকারের শিক্ষা বিভাগের একজন কর্মকর্তা। সম্প্রতি তিনি জনস্বার্থে কুমিল্লায় বদলি হয়েছেন এবং ইতোমধ্যে তিনি তাঁর নতুন কর্মস্থলে যোগদান করেছেন। এ মাসেই আমাদের পরিবার কুমিল্লায় স্থানান্তরিত হবে। এ বাস্তবতায় আমি কুমিল্লা জেলা স্কুলে ভর্তি হয়ে পড়ালেখা এগিয়ে নিতে চাই । আমার পিতা উল্লিখিত স্কুলে যোগাযোগ করেছেন। তাঁকে আশ্বস্ত করা হয়েছে, আমি যদি ছাড়পত্রসহ আবেদন করি তাহলে ভর্তি করা হবে। তাই আমার সুষ্ঠু পড়ালেখার স্বার্থে ছাড়পত্র প্রদানের জন্য আপনার নিকট সবিনয় আবেদন জানাচ্ছি।

অতএব, প্রার্থিত ছাড়পত্র প্রদানপূর্বক আমার পড়ালেখা চালিয়ে যাবার সুযোগ তৈরি করে দিতে আপনার সুমর্জি হয় ।

নিবেদক

মাহবুব মোর্শেদ

সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আমাদের এই পোস্ট থেকে যে আবেদন পত্রটি তুমি চাচ্ছিলে সেটি পেয়ে গিয়েছ। যদি তুমি আমাদেরকে কোন কিছু জানতে চাও বা এই পত্র নিয়ে যদি তোমার কোনো মতামত থাকে, তাহলে সেটি আমাদের কমেন্টে জানাতে পারো। আজকের পোস্টে এই পর্যন্তই, তুমি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের বাকি পোস্ট গুলো দেখতে পারো।

See also  রচনাঃ বিজয় দিবস

Related posts

ভাবসম্প্রসারণঃ যে একা সে-ই সামান্য, যার ঐক্য নাই সে-ই তুচ্ছ

Swopnil

রচনাঃ বিজয় দিবস

Swopnil

ভাবসম্প্রসারণঃ বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে

Swopnil

Leave a Comment